নানা আয়োজনে কক্সবাজারে পালিত হয়েছে প্রতিবন্ধী দিবস

জসিম সিদ্দিকী কক্সবাজার: “সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন” এ প্রতিপাদ্যে ২৭তম আন্তর্জাতিক এবং ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে র‌্যালী ও আলোচনা সভা। ৩ ডিসেম্বর সোমবার সকালে জেলা প্রশাসক মো: কামাল হোসেনের নেতৃত্বে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ উদ্যোগে আয়োজিত র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে পাবলিক লাইব্রেরীর শহীদ সুভাষ হলে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মুহম্মদ আশরাফ হোসেন।
জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক প্রীতম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিভিল সার্জন ডা: আবদুল মতিন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো: শাজ্হাান, মাষ্টার এম এম সিরাজুল ইসলাম,সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী,বেসরকারি সংগঠন হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনাল-এর কান্ট্রি ডিরেক্টর জগ লো, এক্সপাউরোলের প্রধান নির্বাহী ইঞ্জিনিয়ার কানন পালসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারি পরিচালক মো: সফি উদ্দিন এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রেজিষ্ট্রেশন কর্মকর্তা তাহরীন জাহান নিশি।
আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কক্সবাজার প্রতিবন্ধী ফেডারেশনের সভাপতি হাফেজ মো: জাফর আলম। এ সময় শেখ রাসেল শিশু পুনর্বাসন ও প্রশ্ক্ষিন কেন্দ্রের উপ প্রকল্প পরিচালক জেসমিন আকতার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বোরহান উদ্দিন আকন্দ, জেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তাবৃন্দসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। পরে ৬জন কে প্রতিবন্ধী সহায়ক উপকরণ এবং ১০জন কে প্রতিবন্ধী পরিচয়পত্র প্রদান করা হয়। এরপর পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*