আন্তর্জাতিক নদী সম্মেলনে অংশ নিতে ১২ দিনের সফরে গেলেন সাংবাদিক আব্দুর রহমান - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৮-০২ ০৮:৫২:৪৭

আন্তর্জাতিক নদী সম্মেলনে অংশ নিতে ১২ দিনের সফরে গেলেন সাংবাদিক আব্দুর রহমান

নিজস্ব প্রতিনিধি : সারা বিশ্বে নদী অববাহিকার টেকসই ব্যবস্থাপনা নিয়ে আন্তর্জাতিক নদী সম্মেলন ২০২২ এ অংশগ্রহণ করতে ১২ দিনের সফরে গেলেন পর্যটন ব্যবসায়ী সাংবাদিক আব্দুর রহমান। সোমবার (১ আগষ্ট) দিবাগত রাত ১টার ফ্লাইটে শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে তিনি মালয়েশিয়ার উদ্দেশ্য বাংলাদেশ ত্যাগ করেন।

আর্ন্তজাতিক পরিবেশ সংস্থা গ্লোবাল এনভায়রনমেন্ট সেন্টার (জিইসি) এ সম্মেলন আয়োজন করেছেন। উক্ত নদী সম্মেলনে বিভিন্ন দেশ থেকে পরিবেশ অ্যাক্টিভিস্ট, সিএসও, নদী ব্যবস্থাপক, নীতির বিকাশকারী, বিজ্ঞানী, পরামর্শদাতা, ছাত্র, এনজিও, আদিবাসী এবং স¤প্রদায় প্রতিষ্ঠান, এবং ব্যবসা এবং শিল্প প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

গ্লোবাল এনভায়রনমেন্ট সেন্টার (জিইসি) সম্মেলন শেষে তিনিও অন্যান্যদের মতো সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার নদীসমূহ পরিদর্শন করবেন। সম্মেলন ও ৩ দেশের নদী পরিদর্শন শেষে আগামী ১২ আগষ্ট তিনি দেশে ফিরবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। উক্ত ১২ দিন সফর শেষে সুস্থদেহে দেশে ফিরতে তিনি সকলের কাছে আন্তরিক দোয়া ও আর্শীবাদ কামনা করেছেন।

দীর্ঘদিন ধরে মোহাম্মদ আব্দুর রহমান সাংবাদিকতার পাশাপাশি বাংলাদেশ রিভার ফাউন্ডেশন এর একজন সক্রিয় সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি কক্সবাজারস্থ সাতকানিয়া লোহাগড়া সমিতির সহ সভাপতি, বৃহত্তর বীচ ব্যবসায়ী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক বীচ পার্ক মার্কেট দোকান মালিক সমিতি, চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারি ও কক্সবাজার জেলা সভাপতি বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন, চেয়ারম্যান দি গ্র্যান্ড সেন্ডি, ব্যবস্থাপনা পরিচালক হোটেল ওশান ফ্রেন্ড, ব্যবস্থপনা সম্পাদক দৈনিক সাগরদেশ ও কক্সবাজার জেলা প্রতিনিধি দৈনিক আনন্দবাজার পত্রিকায় সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন।

আরো সংবাদ