কক্সবাজার পর্যটন শিল্প নিয়ে বহুমুখী ষড়যন্ত্র শুরু - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২১-১২-২৪ ১৪:১৩:০৩

কক্সবাজার পর্যটন শিল্প নিয়ে বহুমুখী ষড়যন্ত্র শুরু

নিউজ  ডেস্ক  :   সম্প্রতি কিছু আইনশৃংখলা পরিস্থিতিকে কেন্দ্র করে কক্সবাজারের পর্যটন শিল্পের সুনাম বিনষ্ট হওয়ার আশংকা সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে কক্সবাজারের দুইটি গুরুত্বপুর্ণ পর্যটন স্পটে একজনকে প্রকাশ্যে গুলি করে হত্যার চেষ্টা ও একজন গৃহবধুকে ধর্ষণের অভিযোগ আসায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।
ইতোমধ্যে এসব ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হওয়ায় সর্বত্র তোলপাড় সৃষ্টি হয়েছে। তবে ধর্ষণের শিকার ওই গৃহবধু গত মাসে ৩ বার কক্সবাজার এসেছেন ও দুই সন্ত্রাসীর বিরুদ্ধে থানায় অভিযোগ নিয়ে গেছে বলে স্বীকার করেছে। ওই মহিলার কর্মকান্ড নিয়েও রহস্যের সৃষ্টি হয়েছে।
পর্যটন শহর খ্যাত কক্সবাজারের সাম্প্রতিক আইনশৃংখলা পরিস্থিতি নিয়ে পর্যটন শিল্প হুমকির মুখে পড়ার আশংকার কথা জানালেন বিশিষ্টজনরা। কক্সবাজারে বিগত সময়ে কর্মরত একজন থানার অফিসার ইনচার্জ নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন উত্তর বঙ্গের তাঁর কর্মস্থল জেলার অনেকেই জানতে চেয়েছেন কক্সবাজার যাওয়া যাবে কিনা।
তিনি আরও জানান, এসব খবর গণমাধ্যমে গুরুত্ব সহকারে প্রচারিত হওয়ায় অনেকেই কক্সবাজার যাওয়ার সিদ্ধান্ত পরিবর্তন করেছেন। এই জেলা থেকে অনেকেই ইংরেজী নববর্ষ উদযাপন করতে কক্সবাজার যাওয়ার সিদ্ধান্ত পরিবর্তন করেছেন। পরিবার নিয়ে কক্সবাজার যেতে ভয় পাচ্ছেন অসংখ্য লোক। যেটি কক্সবাজার পর্যটন খাত চরমভাবে ক্ষতিগ্রস্ত করবে। তবে আইনশৃংখলা বাহিনীর পক্ষে সবকিছু শতভাগ দেখার সুযোগ হয় না।
তবে এমন ঘটনা ঘটলে অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা প্রয়োজন। তিনি আরো বলেন রেজাউল করিম নামের একজন সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন ‘কক্সবাজার বেড়াতে যাবেন সতর্ক হউন’ কক্সবাজার এই মুহূর্তে দেশের সবচেয়ে ঝঁকিপূর্ণ, অনিরাপদ এবং মগের মল্লুক পর্যটন স্পটে পরিণত হয়েছে।
এতে একটি মহল পর্যটককে কক্সবাজার বিমুখ করতে আরো উৎসাহিত হয়ে কাজ করছেন। যার ফলে কক্সবাজারের পর্যটন শিল্প বিরোধী প্রচারণা বেড়েছে।
প্রাপ্ত তথ্যে জানা যায়, কক্সবাজারে আগত পর্যটকদের জন্য অত্যন্ত পছন্দনীয় এলাকা সুগন্ধা পয়েন্টে প্রকাশ্যে একজনকে গুলি করে হত্যার চেষ্টা চালানো হয়েছে। ওই দিন শত শত পর্যটক এই ঘটনাটি প্রত্যক্ষ করেছে।
গত বুধবার কক্সবাজারে আসা এক গৃহবধুকে ধর্ষণ করা হয়েছে এমন অভিযোগ উঠেছে। একটি সুত্রে জানা যায় ধর্ষণের শিকার ওই মহিলা গত মাসে ৩ বার কক্সবাজার এসেছেন। তখনো দুই সন্ত্রাসীর বিরুদ্ধে থানায় অভিযোগ নিয়ে গেছে। ওই গৃহবধুর স্বামীও থানায় অভিযোগ নিয়ে যাওয়ার কথা স্বীকার করেছে।
সুগন্ধা পয়েন্টে পর্যটন ব্যবসায়ি জড়িত জহিরুল ইসলাম জানিয়েছেন বুধবারের ঘটনা কক্সবাজারের পর্যটন শিল্পের মর্যদা ¤øান করেছে। এখবর শূনে অনেক পর্যটক দম্পতি আতংকিত হয়ে পড়েছেন। হোটেল থেকে বের হতে ভয় পাচ্ছেন। এ পর্যন্ত যা ঘটনা ঘটেছে তা প্রচারিত হয়েছে আরো দ্বিগুণ ভাবে। ধর্ষণের ঘটনাটির মধ্যে অনেক রহস্য আছে। সঠিক তদন্ত করলে অনেক তথ্য বেরিয়ে আসবে। ওই ঘটনায় অন্য ষড়যন্ত্রও থাকতে পারে। বিষয়টি উদঘাটন করে প্রকাশ করা প্রয়োজন। না হয় কক্সবাজারের পর্যটন শিল্প নিয়ে পর্যটকরা বিব্রত হতে পারে।
 শিক্ষাবীদ শফিউল আলম জানিয়েছেন ওই মহিলাকে হোটেল কক্ষ থেকে উদ্ধার করলেও তাঁকে হোটেলে নিল কিভাবে তা রহস্য ঘেরা? তাঁকে জোর করে হোটেলে নিলে নিশ্চই হোটেল কর্তৃপক্ষ জানতেন। বিষয়টি গভীরভাবে তদন্ত করে দেখা প্রয়োজন। এতে মনে হয় এটি কক্সবাজার পর্যটন শিল্পের জন্য গভীর ষড়যন্ত্র। এছাড়া ভুক্তভোগীর স্বামী যেভাবে অভিযোগ করছেন তা রহস্যজনক।
র‌্যাব-১৫ এর সিপিসি কমান্ডার মেজর মেহেদী হাসান জানিয়েছেন, হোটেল ম্যানেজার রিয়াজ উদ্দিন ছোটনকে আটক করা হয়েছে। গৃহবধূকে উদ্ধারের পর ছায়া তদন্ত শুরু হয়েছে। ইতোমধ্যে দুইজনকে শনাক্ত করা হয়েছে। এই ঘটনার সাথে যারাই জড়িত থাকুক তাদের আইনের আওতায় আনা হবে। অভিযুক্তদের গেপ্তারে অভিযান চলছে। সূত্র- দৈনিক কক্সবাজার।

আরো সংবাদ