৬ ফেসবুকারের নামে সাইবার ট্রাইব্যুনালে মামলা - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৫-০৭ ১২:৫৪:৪০

৬ ফেসবুকারের নামে সাইবার ট্রাইব্যুনালে মামলা

টেকনাফে চাকমা পল্লীতে হামলার ঘটনায় মামলা
তিনি অভিযোগে উল্লেখ করেন, তিনি একজন শিক্ষিত লোক এবং পেশায় কলেজ শিক্ষক। মহেশখালী উপজেলার মহেশখালী ডিগ্রী কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের প্রভাষক। তার পাশাপাশি মহেশখালী উপজেলাধীন আইল্যান্ড কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউট প্রতিষ্ঠানের উদ্দ্যোক্তা। দীর্ঘদিন শিক্ষকতার পাশাপাশি আইটি প্রতিষ্ঠান পরিচালনা করে আসছেন। উক্ত আইটি প্রতিষ্ঠানের অনেক ছাত্র-ছাত্রী প্রশিক্ষণ গ্রহণ করে। আসামীদের বৈধ কোন পেশা নেই। আসামীগণ এলাকার বিভিন্ন সম্মানি ব্যক্তিবর্গের নিকট হতে বিভিন্ন ভাবে কুৎসা রটনা করে টাকা আদায় করে। গত ১৯ এপ্রিল গোরকঘাটা চরপাাড়া এলাকায় একটি মেয়েকে নিয়ে অনাকাঙ্খিত ঘটনা ঘটে। উক্ত ঘটনার কারণে সে মহেশখালী থানায় একটি নিয়মিত মামলা রুজু করে। যাহা মহেশখালী থানার মামলা নং ২৭/০৪/২০২১ জি.আর নং-১০৩/২০২১।
কিন্তু অত্র মামলার হাসানের নেতৃত্বে অন্যান্য আসামীগণ উক্ত ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য এবং তাকে সামাজিক ভাবে হেয়প্রতিপন্ন করার জন্য এবং বাদীর সুনাম ক্ষুন্ন করার জন্য তাদের নিজস্ব ফেসবুক আইডি থেকে উপরোক্ত মামলার বাদীনিকে জড়িয়ে বিভিন্ন কুৎসা রটনা করে প্রচার করতে থাকে। যা বাদী সামাজিক ভাবে এবং মানসিক ভাবে ভেঙ্গে পড়ে এবং সামাজিক ভাবে বাদীর সুনাম ক্ষুন্ন হয়। তিনি অভিযোগে আরো উল্লেখ করেন, বাদীর বিরুদ্ধে আসামীগণের ফেসবুক ষ্টেটাসে কমেন্ট গুলোর সাথে বাদীর নূন্যতম সম্পর্ক নাই।  সম্পর্ক না থাকা সত্বে ও আসামীগন পরষ্পর যোগসাজসে তাদের নিজস্ব ফেসবুক আই.ডি থেকে উক্ত মেয়েকে জড়িয়ে বাদীর  বিরুদ্ধে নানা কুৎসা মূলক বক্তব্য প্রচার করে আসছে যার কারণে তিনি এই মামলা দায়ের করেন।
মামলা পরিচালনাকারী এডভোকেট মোরশেদুর রহমান চৌধুরী রোকন মোবাইল ফোনে মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, ৬ জনের নাম উল্লেখ করে চট্টগ্রাম সাইবার ট্রাইবুনালে মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নং ৪। শুনানী শেষে বিজ্ঞ আদালত মহেশখালী থানার ওসিকে এক মাসের মধ্যে তদন্তপূর্বক প্রতিবেদন জমা দেয়ার জন্য আদেশ দেন বলে জানান।

আরো সংবাদ