মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপসহ ৭ পুলিশ বরখাস্ত - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২০-০৮-০৭ ১৫:৫৯:৪৩

মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপসহ ৭ পুলিশ বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক :  মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার ৭ পুলিশ আসামিকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার তাদের ওই হত্যা মামলায় জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেয়ার পর আজ শুক্রবার বরখাস্ত করা হয়। বরখাস্ত হওয়া পুলিশের মধ্যে টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলীকে পুলিশ সদর দপ্তর থেকে এবং অবশিষ্ট ৫ জনকে কক্সবাজারের পুলিশ সুপার বরখাস্ত করেছেন। জেলা পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে।

জেলা পুলিশ সুত্রে আরো জানা গেছে, টেকনাফ থানার মামলা নম্বর : ৯/২০২০, যার সিআর মামলা নম্বর : ৯৪/২০২০ (টেকনাফ) মামলায় টেকনাফের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কক্সবাজার জেলা পুলিশের সদস্য, ৭ আসামির জামিন আবেদন নাকচ করে তাদের জেলে পাঠানোর বিষয়টি অবহিত হওয়ার পরে এ ব্যবস্থা নেয়া হয়।

বরখাস্ত হওয়া অন্য ৫ জন পুলিশ হচ্ছেন, যথাক্রমে এসআই নন্দলাল রক্ষিত, কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আবদুল্লাহ আল মামুন ও এএসআই লিটন মিয়া।

গত ৩১ জুলাই খুন হওয়া মেজর (অব.) সিনহা মো. রাশেদ খানের বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস (৪২) বাদী হয়ে গত ৫ আগস্ট টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা করেন। এতে চাকরি থেকে বরখাস্ত হওয়া প্রদীপ কুমার দাশ, লিয়াকত আলীসহ ৯ জনকে আসামি করা হয়।

আদালত বৃহস্পতিবার তদন্তকারী সংস্থা র‌্যাবের আবেদনের প্রেক্ষিতে চাকরি থেকে বরখাস্ত হওয়া ৭ আসামির মধ্যে ওসি প্রদীপ, পরিদর্শক লিয়াকত ও উপপরিদর্শক নন্দ দুলাল রক্ষিতকে ৭ দিনের রিমান্ডে ও অপর ৪ পুলিশকে ২ দিন পর্যন্ত কারাগার ফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন।

আরো সংবাদ