রামুতে দুর্বৃত্তদের হামলায় ৮ বন কর্মকর্তা-কর্মচারী আহত - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৯-০৪ ০৮:৪১:০৭

রামুতে দুর্বৃত্তদের হামলায় ৮ বন কর্মকর্তা-কর্মচারী আহত

রামুতে দুর্বৃত্তদের হামলায় ৮ বন কর্মকর্তা-কর্মচারী আহত

জসিম সিদ্দিকী : কক্সবাজারের রামুতে বন বিভাগের জমিতে মুরগির ফার্ম নির্মাণকে কেন্দ্র করে ৩ বনকর্মকর্তা ও ৫ বনকর্মীর উপর হামলা করেছে দুর্বৃত্তরা।

শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮ টায় রামুর জোয়ারিয়ানালা পাহাড়ী এলাকায় ঘটনাটি ঘটে বলে নিশ্চিত করেছেন কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. তহিদুল ইসলাম।

ঘটনার পর উত্তর বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা, রামুর ইউএনও এবং রামু থানার ওসিসহ প্রশাসনের সংশ্লিষ্টরা ঘটনাস্থল পরিদর্শনে গেছেন বলে জানান তিনি।

আহতদের মধ্য ৩ জন রেঞ্জ কর্মকর্তাসহ ৫ জনের অবস্থা আশঙ্কাজনক।তারা হলেন, রেঞ্জ কর্মকর্তা জয়নাল আবেদিন, সোলতান মাহমুদ, আব্দুল জব্বার। বনপ্রহরী বাসুদেব বণিক এবং বাগান মালি অষীদ পাল।

তহিদুল ইসলাম বলেন, জোয়ারিয়ানালার একদল ভূমিদস্যু বন বিভাগের জায়গা দখল করে মুরগির ফার্ম করতে চেয়েছিল। কিন্তু বনবিভাগের লোকজন তাদের বাধা দেয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে বনকর্মকর্তাসহ কয়েকজন বনকর্মীদের উপর হামলা করে। বিভিন্ন অস্ত্রের আঘাতে তাদের গুরুতর জখম করে।

তিনি বলেন, এলাকাবাসীর সহযোগিতাতায় আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। চিকিৎসা কার্যক্রম শেষ করে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরো সংবাদ