সৈকতে ভেসে আসা বর্জ্যগুলো অপসারণ করবে আজ - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২০-০৭-১৪ ১৪:২৪:৫৪

সৈকতে ভেসে আসা বর্জ্যগুলো অপসারণ করবে আজ

জসিম সিদ্দিকী : আজ বিশ্বের দীর্ঘতম কক্সবাজার সমুদ্র সৈকতে হঠাৎ ভেসে আসা বিপুল পরিমাণ প্লাস্টিক, কাচের বোতলসহ বিভিন্ন বর্জ্যগুলো অপসারণ করা হবে। ১৪ জুলাই সকালে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে কক্সবাজার শহরের ১০টি সামাজিক ও পরিবেশবাদী সংগঠনের সমন্বয়কদের নিয়ে জেলা প্রশাসনের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার।
সভায় জেলা প্রশাসনের সহযোগিতায় আজ ১৫ জুলাই সকালে সমুদ্র সৈকতের বর্জ্যগুলো অপসারণ করার জন্য প্রস্তুত রাখা হয়েছে কক্সবাজার শহরে বেশ কয়েকটি সামাজিক ও পরিবেশবাদী সংগঠন।
কক্সবাজারের পরিবেশকর্মী সাংবাদিক নজরুল ইসলাম বলেন, তারুণ্যের হাত ধরে আসুক পরিবর্তন। আজ যার যার অবস্থান থেকে প্রশাসনের সহযোগিতায় স্ব স্ব সংগঠনের কর্মী নিয়ে সমুদ্র সৈকতের জীববৈচিত্র রক্ষা ও সৌন্দর্য ফিরিয়ে দেয়া চেষ্টা চালিয়ে যাব।
কক্সবাজার জেলা প্রশাসন সূত্রে জানাগেছে, আজ ১৫ জুলাই সকাল ১০ টায় জেলা প্রশাসনের সহযোগিতায় সমুদ্র সৈকতের বর্জ্যের স্তুপ অপসারণ ও সামুদ্রিক জীববৈচিত্র রক্ষার কাজে কক্সবাজারের ১০টি সামাজিক ও পরিবেশবাদী সংগঠন কাজ করবে।

আরো সংবাদ